ঢাকা, ||

মঠবাড়িয়ায় সাংবাদিকের জমি অবৈধভাবে দখলের পায়তারা,থানায় জিডি


ফিচার

প্রকাশিত: ৪:২৩ অপরাহ্ণ, জুলাই ২২, ২০২০

বিশেষ প্রতিনিধি : পিরোজপুরের মঠবাড়িয়ায় মিজান উদ্দিন আকন নামে এক সাংবাদিকের সম্পত্তি অবৈধভাবে দখলের পায়তার চালানোর অভিযোগ উঠেছে ফারুক আকন (ফারুক আমিন) ও তার দলবলের বিরুদ্ধে। এঘটনায় মিজান উদ্দিন আকন ৪ জনের বিরুদ্ধে মঙ্গলবার রাতে মঠবাড়িয়া থানায় জিডি (নং-১০২৩) করেছেন। মিজান উদ্দিন আকন দৈনিক বাংলাদেশের আলো ও আওয়ার টাইম পত্রিকার মঠবাড়িয়া প্রতিনিধি এবং উপজেলার ছোট শৌলা গ্রামের মৃত. মোঃ সাঈদ আকনের ছেলে।

জিডি ও ভুক্তভোগী সূত্রে জানা গেছে, মিজান উদ্দিন আকন ছোট শৌলা মৌজার ২৭২.২৭৭.২৯৬ নং দাগসহ প্রায় ১০ টি দাগে পৈত্রিক সূত্রে পাওয়া প্রায় ২ একর জমি ভোগ দখল করে আসছে। তাছাড়া ওই সম্পত্তি নিয়ে বিজ্ঞ আদালতে মামলাও (দেওয়ানী মামলা নং-০২/১৪) চলমান রয়েছে। ওই সম্পত্তির কিছু অংশ ফারুক আমিন ও তার দলবল অবৈধভাবে দখলে পায়তারা চালাচ্ছে। গত মঙ্গলবার বিকেলে প্রতিবেশী ভান্ডারিয়া উপজেলার দক্ষিণ ইকড়ি গ্রামের মৃত. আঃ হাই (চাঁন মিয়া) আকনের ছেলে ফারুক আকন (ফারুক আমিন), ফারুক আমিনের ছেলে, সাইফুর ইসলাম বাবু, ফয়সাল, ভাতিজা সিফাতসহ অজ্ঞাত ১০/১২ জন লোক সন্ত্রাসী ষ্টাইলে দেশিয় অস্ত্র নিয়ে জমি দখলের পায়তারা চালায়। এসময় গ্রামবাসির বাঁধার মুখে তারা পালিয়ে যায়। এসময় তারা মিজান উদ্দিন আকনকে দেখে নেয়ার হুমকি দেয়াসহ বিভিন্ন মিথ্যা মামলায় জড়ানোর হুমকি দেয়।

মিজান উদ্দিন আকন আরও জানান, ফারুক আকন আমিন হবার সুবাদে একাধিক জমির দলিল জাল করেছে। সে এলাকায় ভুমিদস্যু হিসেবে পরিচিত। ফারুক আমিন মঠবাড়িয়ার বাহিরে ইকড়িতেও জমির দলিল জাল করেছে। এ ঘটনায় ওই এলাকার বাসিন্দা মৃত. মৌজ আলী হাওলাদারের ছেলে মোস্তফা হাওলাদার বাদি হয়ে জালিয়াতির অভিযোগ এনে ফারুক আকন (ফারুক আমিন) এর বিরুদ্ধে মামলা (জিআর ১৫৬/১০) করেছেন।

এব্যাপারে ফারুক আকন বলেন, মিজান উদ্দিন আকনের বাপ-দাদার কোন সম্পত্তি নাই। আমি তাকে কোন হুমকিও দেই নাই। আপনারা তদন্ত করে দেখেন। মঠবাড়িয়া থানার ওসি মাসুদুজ্জামান জিডির সত্যতা নিশ্চিত করে জানান, তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Top