ঢাকা, ||

ধর্ম প্রতিমন্ত্রীর মৃত্যুতে তাবলীগ জামাত বাংলাদেশের শোক প্রকাশ


না‌জিরপুর

প্রকাশিত: ৪:৫৪ অপরাহ্ণ, জুন ১৪, ২০২০

ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মো. আবদুল্লাহ ইন্তিকাল করেছেন। (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।)
শনিবার দিবাগত রাতে নিজামুদ্দীন মার্কাজের অনুসারী শুরাগণের পক্ষে সৈয়দ ওয়াসিফ ইসলাম স্বাক্ষরিত এক শোক বার্তা দেয় তাবলীগ জামাত বাংলাদেশ।
শোক বার্তায় বলা হয়, শনিবার রাত ১১টা ৪৫ মিনিটে হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মৃত্যুবরণ করেন। মরহুম প্রতিমন্ত্রীর সহকারী একান্ত সচিব শেখ নাজমলু হক সৈকত রাতে টেলিফোনে এই তথ্য নিশ্চিত করেছেন।
প্রতিমন্ত্রীর হবার পর থেকে তিনি ইসলামের, বিশেষ করে বাংলাদেশে চলমান তাবলীগের সমস্যা সমাধানে বিশেষ গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন। যখনই তাবলীগের জোড়, ইজতিমা বা অন্য কোনো বিষয়ে তাঁর সাথে দেখা করতে চেয়েছি; নিজের আরাম, ব্যস্ততা বা স্বাস্থের চিন্তা না করে তিনি সময় দিয়েছেন। ধৈর্য ধরে সমস্যা শুনেছেন, সমস্যা সমাধানে আন্তরিক চেষ্টা করেছেন, পরামর্শ দিয়েছেন।
তাঁর উদ্যোগে গত বছর তাবলীগের দু’পক্ষ টঙ্গী ময়দানে বিশ্ব ইজতিমায় অংশগ্রহণ করে। দু’পক্ষকে ইজতিমায় শরিক করাতে গিয়ে তিনি যাবতীয় বিষয়ে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছিলেন। করেছিলেন অক্লান্ত পরিশ্রম। আমরা তাঁর সেই অবদান কখনও ভুলবো না।
ব্যক্তিগত জীবনে যতটুকু দেখেছি, তিনি নামাজী, দ্বীনদার ও পরহেজগার ছিলেন। ছিলেন সদালাপী। আমার ব্যক্তিগত জীবনে তিনি ছিলেন ভালো বন্ধু, শুভাকাঙ্খী ও সৎ পরামর্শদাতা। বড়ো অতিথিপরায়ন ছিলেন মরহুম শেখ মো. আবদুল্লাহ।
মরহুমের পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জানাচ্ছি। আল্লাহপাক তাঁর পরিবারের সবাইকে সবর করার ও এই শোক সইবার তৌফিক দান করুন।
আমাদের জন্যও তাঁকে ভুলে যাওয়া কষ্টকর হবে। দু’আ করি আল্লাহপাক তাঁকে ক্ষমা করে দিন। তাঁকে জান্নাতে উচ্চ মোকাম দান করুন। আমিন।

Top