ঢাকা, ||

আগামীকাল ইন্দুরকানী বনিক সমিতির নির্বাচন


ইন্দুরকানী

প্রকাশিত: ৬:১৯ অপরাহ্ণ, নভেম্বর ১৩, ২০১৯

আগামীকাল ইন্দুরকানী বনিক সমিতির নির্বাচন। ২১টি পদে ৪৪ জন প্রার্থী লড়াই করছেন।  উপজেলার প্রাণ কেন্দ্রে অবস্থিত ইন্দুরকানীর সদর বাজারের সৃষ্টি লগ্ন  থেকে কোন নির্বাচন অনুষ্ঠিত হয়নি। কোন নিয়ম-কানুন ছাড়াই অব্যবস্থাপনার মধ্য দিয়ে চলছিল বাজারের কার্যক্রম। কিন্তু নবাগত উপজেলা নির্বাহী অফিসার হোসাইন মুহাম্মদ আল-মুজাহিদ এ উপজেলায়  চলতি বছরের ১২ সেপ্টেম্বর যোগদানের পর থেকে সকল ক্ষেত্রে উন্নয়নের প্রসার এবং শৃংঙ্খলা ফেরাতে ব্যাপক উদ্যোগ নিয়েছেন। তারই ধারাবাহিকতায় তিনি ইন্দুরকানী বাজার বনিক সমিতির একটি পূর্ণাঙ্গ কমিটি গঠন করার সিদ্ধান্ত নেন। এ লক্ষে গত ৪ নভেম্বর থেকে মনোনয়ন পত্র বিক্রি শুরু হয়ে ৬ তারিখ জমাদানের তারিখ শেষ হয়। আগামী ১৪ নভেম্বর বাজার বনিক সমিতির নির্বাচন অনুষ্ঠিত হবে।
নির্বাচনে সভাপতি পদে মো. জহিরুল আলম (ওহাব), মো. সেকান্দার আলী হাওলাদার, মো. খসরু জাহান, মো. মাসুদ রানা এবং সাধারণ সম্পাদক পদে মো. সাইফুর রহমান সোহাগ, মো. হারুন-অর-রশিদ ও মো. সাদিকুল ইসলাম লড়াই করছেন।
এছাড়া  সহ-সভাপতি পদে ৪ জন, যুগ্ম সাধারণ সম্পাদক পদে ৪জন, কোষাধ্যক্ষ পদে ৪ জন, ক্রীড়া ও সংস্কৃতি পদে ৩ জন, প্রচার সম্পাদক পদে ৩ জন, সমাজকল্যাণ পদে ৩ জন, দপ্তর সম্পাদক পদে ২ জন ও সাধারণ সদস্য পদে ১০ জনের বিপরীতে ১৪ জন প্রার্থী লড়ছেন।
নির্বাচনে নির্বাচন কমিশনার হিসাবে দায়িত্ব পালন করছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা হোসাইন মুহাম্মদ আল মুজাহিদ। তিনি জানান, উপজেলার সকল হাট বাজারের শৃংখলা ফেরাতে বাজারের ব্যবসায়ীদের নিয়ে এ কমিটি গঠনের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

Top