ঢাকা, ||

পিরোজপুর ১ ও ২ আসনে জোটের প্রার্থী দেবে বিএনপি!


কাউখাল‌ী

প্রকাশিত: ৩:৫৭ অপরাহ্ণ, ডিসেম্বর ৭, ২০১৮

বিশেষ প্রতিনিধিঃ

একদিকে নিজ দল, অন্যদিকে নতুন ও পুরোনো- দুই জোট তাদের সাথে আসন সমঝোতায় পিরোজপুর ১ ও ২ আসনে জোটের প্রার্থী দিবে বিএনপি । স্থানীয় বিএনপির একাধিক নেতাকর্মীরা এমনটা জানিয়েছেন । এরই মধ্যে বিএনপি সারাদেশে ২০৬ জন প্রার্থীর নামের তালিকা ঘোষনা করলেও তার মধ্যে নেই পিরোজপুর ১ ও ২ আসনের প্রার্থীর নাম তাই ধরে নেওয়া হয়েছে এই দুটি আসনে জোটের প্রার্থী দেওয়া হবে । বিএনপি মহাসচিব মির্জা ফকরুল ইসলাম আলমগীর জানিয়েছেন বাকি আসন গুলো জোট ও এক্যফ্রন্টের জন্য রাখা হয়েছে তা আগামীকাল শনিবার ঘোষনা করা হতে পারে।

জানা যায়,পিরোজপুর ১ আসনে বিএনপি নেতৃত্বাধীন- ২০ দলীয় জোট প্রার্থী হিসেবে মনোনয়ন পেয়েছেন যুদ্ধাপরাধের মামলায় আজীবন কারাদণ্ডাদেশ প্রাপ্ত জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর পুত্র শামীম সাঈদী ও জাতীয় পার্টি(একাংশ)র মহাসচিব মোস্তফা জামাল হায়দার ও পিরোজপুর-২ আসনে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট থেকে মনোনয়ন পেয়েছেন বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডাঃ মোস্তাফিজুর রহমান ইরান।

২০ দলীয় জোট প্রার্থী হিসেবে পিরোজপুর ১ আসনে শামীম সাইদী ও পিরোজপুর ২ আসনে জোটের একক প্রার্থী হিসেবে লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান এগিয়ে রয়েছেন।

পিরোজপুর ১ আসনে জোট প্রার্থী  শামীম সাইদীর ব্যাপারে নাজিরপুর উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক  এইচ এম লাহেল মাহমুদ বলেন, যেহেতু আসন্ন নির্বাচনটি দেশমাতা খালেদা জিয়াকে মুক্তি ও গনতন্ত্র পুনরুদ্ধারের নির্বাচন তাই কেন্দ্র যাকে মনোনয়ন দিবে তার পক্ষে কাজ করাই দলের একজন ঈমানদার কর্মীর কাজ বলে আমি মনে করি।

পিরোজপুর ২ আসনে জোট প্রার্থী  ডাঃ মোস্তাফিজুর রহমান ইরানের ব্যাপারে ইন্দুরকানী উপজেলা বিএনপির সভাপতি আব্দুল লতিফ হাওলাদার বলেন, এ আসনের ৩ টি উপজেলায় লেবার পার্টির কোন কার্যক্রম নেই,লেবার পার্টির সাংগঠনিক অফিস নেই, নেতাকর্মী নেই। তার মনোনয়নে বিএনপির নেতাকর্মীরা বিস্মিত। তাই এ আসনে ২০ দলীয় জোট মনোনীত প্রার্থী ডাঃ মোস্তাফিজুর রহমান ইরান কে পরিবর্তন করে বিএনপি নেতা আহম্মদ সোহেল মঞ্জুর সুমনকে মনোনয়ন দেয়ার জন্য আমরা জেলা ও উপজেলা বিএনপির নেতৃবৃন্দ বিএনপির মহাসচিবের কাছে লিখিতভাবে জানিয়েছি। চুড়ান্ত মনোনয়ন তাকে দেবে বলে আমরা আশা করছি।

 

Top