ঢাকা, ||

জিম্বাবুয়েকে হালকাভাবে নেওয়ার কিছু নেই: সাকিব


খেলাধুলা

প্রকাশিত: ৩:২৬ অপরাহ্ণ, অক্টোবর ২০, ২০১৮

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ শুরু আগে বারবার আলোচনায় চলে আসলেন সাকিব আল হাসান। বাংলাদেশ দলে সাকিব আল হাসানের বিকল্প যে নেই।

রোববার শুরু সিরিজ। যে সিরিজের আগে সতীর্থদের উদ্দেশ্যে একটা বার্তা দিলেন সাকিব। বললেন জিম্বাবুয়েকে হালকাভাবে নেওয়ার কিছু নেই।

রোববার সংবাদ মাধ্যমকে সাকিব আল হাসান বলেন,‘আমার যখন আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছিল তখন আমরা জিম্বাবুয়ের সঙ্গে হারতাম। আর এখন ওদের হারাই। তবে এখনো মনে করি ওদের খুব হালকাভাবে নেওয়ার কিছু নেই। এ দলেরও সামর্থ্য আছে, আমরা যদি ভুল করি সেটা কাজে লাগিয়ে ম্যাচ জিতে যাওয়ার। জিম্বাবুয়েকে কেউ হালকা করে দেখছে না, দেখবেও না।’

সাকিব ও তামিম ইকবাল না থাকায় এই সিরিজে জুনিয়রদের সামনে সুযোগ পারফরর্ম করার। একই সঙ্গে তাদের উপর চ্যালেঞ্জও থাকছে। সাকিব অবশ্য দলে সিনিয়র-জুনিয়র ব্যবধান আনতে চান না।

বাংলাদেশ দলের ওয়ানডে ও টি-টুয়েন্টি অধিনায়ক বলেন, ‘আমার কাছে জুনিয়র-সিনিয়র শব্দই পছন্দ হয় না। যারা দলে আছে তারা সবাই ভালো খেলার সামর্থ্য রাখে। তা না হলে তারা দলে থাকত না। এখানে সিনিয়র-জুনিয়রের কতটুকু দায়িত্ব, এমন কোনো বিষয় নেই। সবার একটাই দায়িত্ব কীভাবে দলের হয়ে ম্যাচটা জেতা যায়। সেই চেষ্টা সবাই করবে।’

Top